পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান

বাসা বাড়ি বা কলকারখানার বিদ্যুৎ সংযোগের আবেদন করে অনেকেই অপেক্ষা করতে থাকেন যে সংযোগটি কখন পাওয়া যাবে। যারা পল্লি বিদ্যুৎ মিটারের আবেদন করেছেন কিন্তু এখনো সংযোগ পাননি, তারা অনেকেই বিভিন্ন ভাবে জানার চেষ্টা করেন যে তাদের আবেদনটির অগ্রগতি কতটুকু। আর চিন্তা, অপেক্ষা বা পেরেশানি নেই। ঘরে বসে এক মিনিটেই জানতে পারবেন আপনার আবেদনের অবস্থা। তো চলুন বিস্তারিত জেনে নেই, পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান করার পদ্ধতি।

যেহেতু আপনি পল্লী বিদ্যুৎ সংযোগের আবেদন করেছেন সেহেতু আবেদনের অবস্থা জানা একান্ত জরুরী। আপনার আবেদনটি কি আদৌ সংশ্লিষ্ট কর্মকর্তার নিকট গেছে কিনা অথবা আবেদনটি গ্রহন বা বাতিল হয়েছে কিনা সেটা জানা বা অনুসন্ধান করার পদ্ধতি কি। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আমরা জানতে পারবো পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান করার পদ্ধতি।

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান

আপনার মিটার আবেদন অনুসন্ধান করার জন্য নিম্মের ধাপগুলো অবলম্বন করতে হবে।

  • প্রথম ভিজিট করতে হবে এই www.rebpbs.com এই ঠিকানায়।
  • এরপর আবেদন করার সময়ের প্রদত্ত আইডি/ট্রাকিং নম্বর এবং পিন নম্বর দিন।
  • সবশেষে মিটারের আবেদন অনুসন্ধান করতে সাবমিট বাটনে ক্লিক করুন।

বর্তমানে অপলাইনে আবেদনের সাথে সাথে অনলাইনে আবেদনের ব্যবস্থা রয়েছে। অনলাইনে আবেদন করার সময় কিছু নিয়ম কানুন ও শর্ত মানতে হয়। আবেদন করার সময় আইডি/ট্রাকিং নম্বর এবং পিন নম্বর প্রদান করা হয়। এই আইডি/ট্রাকিং নম্বর এবং পিন নম্বর  দিয়েই পল্লী বিদ্যুৎ মিটার আবেদনের অবস্থা অনুসন্ধান করতে হয়।

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান

ধাপ-১ঃ আপনার পল্লী বিদ্যুৎ মিটারের আবেদনের অবস্থা জানার জন্য প্রথম ভিজিট করতে হবে এই www.rebpbs.com এই ঠিকানায়। এরপর পল্লী বিদ্যুৎ সমিতির নিজস্ব ওয়েবসাইটের পেইজটি চলে আসবে। এখানে মেনুবার থেকে আবেদন অপশনে কম্পিউটারের মাউসটি রাখলেই ৭টি অপশন চলে আসবে।

প্রদর্শিত ৭টি অপশনের ৬ষ্ঠ নম্বরে আবেদনের সবশেষ অবস্থা জানুন অপশনে ক্লিক করুন। আবেদনের সবশেষ অবস্থা জানুন অপশনে ক্লিক করলেই আবেদন অনুসন্ধান করুন পেইজটি চলে আসবে।

ধাপ-২ঃ আপনার সামনে আবেদন অনুসন্ধান করুন পেইজটি চলে আসলে প্রথমে ট্রাকিং নম্বর দিন। এর নিচের ঘরে পিন নম্বর দিন। এই ট্রাকিং নম্বর ও পিন নম্বর অনলাইনে পল্লী বিদ্যুৎ মিটারের আবেদন করার সময় দেওয়া হয়েছিলো।

ধাপ-৩ঃ সবশেষে মিটারের আবেদন অনুসন্ধান করতে সাবমিট বাটনে ক্লিক করুন। নিচের সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার সামনে নিচের পেইজটি চলে আসবে। যেখানে আপনার আবেদনের অগ্রগতির ১০টি পর্যায় দেখতে পাবেন।

এখানে আপনার আবেদনের প্রত্যেকটি ধাপ বা পর্যায় দেখানো হবে। আবেদনটি যে কয়টি ধাপ সম্পন্ন হয়েছে সেগুলো সবুজ দেখা যাবে। আর যে ধাপগুলো এখনো সম্পন্ন হয়নি সেগুলো লাল আকারে দেখানো হবে।

About Author

AMINUL ISLAM

মোঃ আমিনুল ইসলাম। পেশায় একজন ব্যাংকার। চাকরির পাশাপাশি লেখা লেখির অভ্যাস থেকে ব্লগিং করা। এই ব্লগে বিভন্ন প্রযুক্তি , সরকারি সেবা, ব্যাংকিং, আইন ও নিয়ম কানুন, এবং ইসলামিক সংস্কৃতি বিষয়ক বিভিন্ন তথ্য শেয়ার করেছি।

Leave a Comment